বড়-ছোট পিচ্চি-আদুরী
হৃদয় নিলয়ে জমক-জলসার বাইজি
অংসে নাচে তা..দেই….দেই……
নিত্য তিথি।
চৌ-প্রকোষ্ঠ হৃদয়ে
ছোট্ট-আদুরী অলিন্দ
নিলয় বড়-পিচ্চি;
পালমোনারীতে অক্সিজেন দেয়
যে রমণী,
সে আমার বাল্য-রাণী।
দ্বান্ধিকতা ভুলে, রাজকীয় আস্ফালনে
সক্রিয় ওরা, খুন পায় ধমনী।
আমি বেশ আছি,
সুস্থ-সুন্দর বেঁচে আছি।


আমার সকাল-বিকাল_ ছোট্ট-আদুরী
সন্ধ্যা-মধ্যরজনী_ বড়-পিচ্চি;
শেষ রাতের স্বপ্ন ভাঙ্গায়
যে ঊষা,
সে আমার বাল্য-রাণী।
আমি বেশ আছি
সময় আমায় সময় করে দেয়
নেই সময়ের ক্লান্তি।
বেঁচে আছি, থাকব বেঁচে
সময়েরা দেবে না ফাঁকি।