সর্বাত্মক উগ্রতা ভালবাসি আমি
হিটলার নয়, মিসেস হিটলার
ভালবেসে গিয়েছে ও সহমরণে
প্রেমিক হিটলারের হাতে রেখে হাত।


ভালবাসি হৃদয়ের পুণ্যতা।
অক্ষত সীতা রাবণের কারায়,
ত্রাণকর্তা রাম মুক্ত করে
প্রণয়ের বাহানায়।
মুক্ত সীতা রিক্ত হয়
গায়ে কলঙ্কের দায়
সীতা অগ্নিপরীক্ষায়,_
অনল কুসুম হল
রাম হতে পারে নাই।
সীতায় পাগল কে
রাম না রাবণ!
অতীতের নিষ্ঠুরতা
পরাজিতকে ভিলেন বানায়।


ভালবাসা ভালবাসার দৃঢ়তায়
প্রেমে পাগল মসনদ ছাড়ে
অষ্টম এডওয়ার্ড।
নিখাদ ভালবাসায় এলার্জি
মহামতি করিতকর্মাদের গা চুলকায়।