ভালবাসা যদি আমার জন্য নাই হবে
তবে কেন তুমি হাতটা বাড়ালে?
আমার হৃদয়ের কাছে বসে
দগ্ধ হৃদয়ের আঁচ নিতে
তোমার কেমনই বা লাগে?
তুমি কষ্ট পাও
আমার হৃদয় পুড়ে তার অনলে,
তুমি কি আমার হৃদয় পুড়ার গন্ধ পাও?
হৃদয়টা পুড়ে পুড়ে
ছেড়ে দিতে চায় শেষ নিঃশ্বাস,
আমি চাই না তুমি আশ্রয় হারাও।
আমি তো জানি আমার মত করে
তোমায় জায়গা দেওয়ার সাধ্য নেই কারও,
তবু তুমি খুঁজে বেড়াও
গ্রহ থেকে গ্রহ।
আমার তাই ভয় হয়
যদি তুমি পথ ভুলে যাও
আর ফিরে না আসতে পারো,
যদি পুড়া হৃদয়টা
ছেড়ে দেয় শেষ নিঃশ্বাস,
তখন তোমার আমার মত
হৃদয় পুড়ার বাতিক হবে না তো?