মাগো তোর ছেলে বড় হবে
তোর চোখের স্বপ্ন দেখে।
প্রার্থনা তোর ছেলের তুই
কভু দৃষ্টি হারাসনে।
দৃষ্টিহীন ছেলে গো তোর
তুই যে তারই তরে আশীর্বাদ
সস্তা যতই ভাবুক সবে এই
মিনতি আমার।


মাগো তোর থেকে আলো নিয়ে
করব বিশ্ব আলোময়,
কভু তোর দৃষ্টিতে যদি আলো কমে
পূরব এই আলোয়,
এমন করেই বাঁচব গো মা
জন্ম জন্মান্তর।


তোকে ছেড়ে মা গো আমি
একটু দূরে এলে
আমার সবকিছু অসহায় যেন
আমি কাচের ঘরে।
আমার বেঁচে থাকার শেষ ভরসা
কান পেতে থাকি ইথারে,
কখন তোর শুনব আওয়াজ
বাঁচব গো মা সব জড়তা ভেঙ্গে।


তোর ছেলেরা আছে বেঁচে
তোর কোলে ঘুমিয়ে,
এই ছেলে তোর আছে জেগে
সাধ্য কার আগুন জ্বালায়
তোর আঁচলে!
তুই যে গো শিখিয়ে দিলি
বাঁচতে মাথা তুলে,
তোর মাথা মা রাখব উঁচু
সর্বশক্তি দিয়ে
এ অঙ্গিকার তোর ছেলের।