আমি নাস্তিক না আস্তিক
পরিচয় মানি না,
তোমাকে নিয়েই সমস্ত কাজ,
ব্যস্ত সদা আমার থ্যালামাস~হাইপোথ্যালামাস,
বকলে বকুক প্রলাপ লোকে
তুমিই আমার আরাধনা।
বিরহ নয় টানাপোড়েন,
ঝগড়াঝাটি মন কালাকালি
কাব্য হবে বেশ।
কষ্ট দেই কষ্ট দেব,
কষ্ট তলে মরব ডুবে
মুক্তি চেও না,
মুক্তি নেব না।
তুমি আমি মুক্ত হলে
বাঁচতে বলো না।
একটা দণ্ড তোমার সাথে
কষ্ট সকল ম্লান,
শাসন~শোষণ হোক না যাই,
চাই না পরিত্রাণ।
মোদের প্রেমের বেদনার সুখ
স্বর্গে পাবে না,
থাকব দুজন একক রূপে
ছাড়তে দেব না,
দেবুর মত বিরহী হতে সাধ তো জাগে না।