কে এই নির্দয় দুপুরে
আমার হৃদয় দ্বারে কড়া নাড়ে ?
কবিতা !এসো প্রিয়তমা
তোমারই শরীর বুনে যাচ্ছি সর্বক্ষণ
আমার মন মস্তিষ্কে ,
যত্নে আঁকছি তোমার অঙ্গ
আপন আঙ্গিকে সত্তার ক্যানভাসে ।
তোমাকে নিয়ে আমার এই
দু:খ সুখের ঘর সংসার ,
তোমাকে ঘিরেই ললাটে আমার
বেঁচে থাকার বিশেষ চিহ্ন ।
যখন সর্বস্ব হারিয়ে তোমাকে পেয়েছি
তখনই প্রেয়সী এসেছে বুকে
মায়ের অদেখা আদুরে হাত রেখেছে মাথায়
বাবার স্নেহ পেয়েছি ফিরে ,
পথে হারানো বন্ধুদের
আবার পেয়েছি ফিরে সেই পথেই ।
আজ তোমাকে নিয়েই স্বপ্ন দেখা ,বেঁচে থাকা
আমার এই দু:খ সুখের সংসারে
আর তোমাকে হারালে আমি হারিয়ে যাব
অনন্ত ঘুমে ।
কে ,কবিতা !
এসো প্রিয়তমা ।