আমি পলাশী প্রান্তরের ঘাতক
রক্তে আমার খুনের স্বপ্ন
ধ্বংসের বারুদে আমার বংশবৃদ্ধি ।
আমি একাত্তরের স্বদেশের লড়াকু সন্তানদের করেছি হত্যা
গেরিলা যুদ্ধের নায়ক সিরাজ সিকদারের
মস্তিষ্কের ভেতর থেকে বেড় করেছি, মুক্তির স্বপ্ন মগজ ।
স্বদেশ আকাশ থেকে পথ প্রদর্শক তারা করেছি ধ্বংস ।
মীরজাফরের রক্ত আমার ধমনী শিরা উপশিরায়
তাইতো স্বাধীন স্বদেশের জনক
শেখ মুজিবের রক্তে করেছি প্লাবিত ৩২ নম্বর ।
খুনীর সর্বোচ্চ স্বীকৃতিতো আমারই প্রাপ্য
আমিই তো রাষ্ট্র আইন আদালত
সংবিধানকে দেখেয়েছি বৃদ্ধাঙ্গুল ,
আবার জিয়ার শরীরও করেছি ছিন্ন ভিন্ন ।
আমি পলাশী প্রান্তরের ঘাতক
রক্তে আমার খুনের স্বপ্ন
ধ্বংসের বারুদে আমার বংশবৃদ্ধি ।
সর্বোচ্চ প্রশিক্ষিত কালো কুত্তা আমি
লেবাস ,আমি রাষ্ট্রের হাতিয়ার ।
আইন আদালত সংবিধান যেন আদিম গুহায় ঘুমিয়ে আছে
রাষ্ট্রপ্রতিনিধিগন বুদ হয়ে আছে ক্ষমতার বোতলে ,
অথচ আমি আজও প্রাণবন্ত খুনের নেশায়
যেমন প্রাণবন্ত রাষ্ট্র স্বীকৃত খুনীরা ।