সে এসেছিল ,আমার এই ধূলিমাটির সংসারে
ডেকেছিল সুমধুর কন্ঠে, “প্রিয়তম ``।
পৃথিবীর আকৃষ্টতা ভুলে ,আমি তার দিকে চেয়েছিলাম
তার শৈল্পিক চোখে দেখেছিলাম  মধুর আর মাদকতার খেলা
আর হাঁসির আলোয় পড়েছিলাম পৌরাণিক প্রেমের কাহিনী ।
এরপর, তার করকমল স্পর্শে
আমি হয়েছিলাম পৃথিবীর আদি প্রেমিক
সভ্যতার দেওয়ালে এঁকেছিলাম প্রণয়ের চিত্র ।
ঈশ্বরের কালোহাত টেনেনিলো তাকে
এই সূর্যলোক ছেড়ে বহুদূরে ,
আমার সৃষ্টির শরীরে পড়লো বিরহের চিহ্ন
সকল শিল্প হারালো তার আদিরস ।
তবেকি প্রেম বিরহ ,মন মন্দিরে শূন্যতা ?
আমি জানতাম প্রেম সুখ সৃষ্টির প্রেরণা ।
তবেকি ,বিরহই সৃষ্টির সময়
শূন্যতাই কি শিল্পের ক্যানভাস ?
হয়তো প্রেমই বিরহ ,বিরহই শিল্প
শিল্পই প্রেম ।