কাক অন্ধকার ঘিরে আছে চারিদিকে
কেবল এতটুকু আলো ,কবিতা আমার কাছে ।
নেকড়ে ,কেউটে  প্রণয় ভয়
কার কাছে যাই ?
তাই নেশার নির্যাস তুলে নিই চুমুতে
কবিতার ওষ্ঠ অধর থেকে ।
এরপর ঘুমিয়ে যাওয়া ,জেগে ওঠা
কবিতার শরীর ছুঁয়ে ।
খাঁ- খাঁ মাঠ ঘনিয়ে আসা অন্ধকারে
দিক শূন্য বাছুরের মত ছুটাছুটি
আমিও আশ্রয় খুঁজেছি ।
রাত্রি কেটে কখনো সূর্য উঠেনি আমার আকাশে
সুকান্তের ঝলসানো রুটিও হারিয়ে গেছে অমবস্যায় ।