কতটা ভালো আছো ?
পায়ের নখ থেকে চুলের শীর্ষে
কতখানি সুখ ছড়িয়ে আছে শরীরে তোমার ?
নষ্টামির ন্যাংটো নাচনে যদি ভাল থাকা যেত
তবে, আমিও লুটপাট করতাম
কিশোরী ও যুবতীর সমগ্র জীবনের সঞ্চয় ।
ভাল থাকার জন্য তুমি আমার
জেল জীবনকে করেছ  প্রত্যাখান ,
হর্ষ উম্মদনায় মেতেছ
নয়া ফাঁদে ফেলেছ নতুন পুরুষ
বলো ,ভালো আছোকি তুমি ?                                  
ভাল থাকতে হলে চায় সমাজের সুস্থতা ।
তাই , আর কয়েকটি বছর জেলে নয়
এবার আমার জন্যই তৈরি হবে ফাঁসির নতুন রশি ,
মৃত্যু নিশ্চিত করতে কেটে দেওয়া হবে ঘাড়ের  রগ ।
অথবা দখলদার আমেরিকার রাইফেল
আমারই স্বজাতি সৈনিকের হাতে নেচে উঠবে
মৃত্যু উত্সবে ।
এবার আমি প্রতি ঘরে পৌঁছে দিব বিপ্লবের বাণী
প্রতিটি মানুষের মনে জাগিয়ে দিব মুক্তির তীব্র আকাঙ্খা
প্রত্যেক ঘরে জন্ম নিবে অতি বিপ্লবী ।
আমি ভালো আছি
তুমি ?
22 /09/2012