(আসরে প্রকাশিত আমার কবিতা "একটি ভালো বই" এ- আসরের জনপ্রিয় কবি "সঞ্জয় কর্মকার " এর মন্তব্যের প্রতুত্তরে লেখা আমার মন্তব্যটি আজ কবিতা আকারে দিলাম। কবিতাখানা জনপ্রিয় কবির নিমিতার্থে উৎসর্গীত)


একটি সুন্দর কবিতা
    মায়ের আঁচলের স্নেহ
    সহস্র ত্যাগের ইতিহাস
    বিনিদ্র দুই অশ্রুসিক্ত আঁখি
    মুনাজাতের প্রতিটি মুহূর্ত।
একটি সুন্দর কবিতা
    বাংলার সবুজশ্যামল গ্রাম
    জোনাকিবন, বিলের বিশাল সৌন্দর্য
    প্রকৃতির মনোলোভা বিলাস।
একটি সুন্দর কবিতা
    প্রিয়ার হরিণী চোখের চাহনি
    কৃষ্ণ কেশের কোলাহল
    হাসির ইচ্ছে বাহার
    ওড়নার ভারী চঞ্চলতা।
একটি সুন্দর কবিতা
    কিছু মানানসই শব্দ,
    কিছু অগোছালো ভাব
    কিছু এলোমেলো ইচ্ছের তাথৈ তাথৈ প্রকাশ
একটি সুন্দর কবিতা
    স্বচ্ছ হৃদয়ের যা খুশি তাই।


১৩ জুলাই, ২০২১