আজ তোরা কি করিলি বল  
সারা রাত মোর চোখ বুজা ছিল
দিন হলে আমি
কি করে আজ লজ্জা ঢাকিব, বল !

বালিশ ভিজেছে সারা রাত মোর  
বারিষ ত নয় কোথা
শুধু ঝরেছে অঝোর ধারায় ফোঁটা ফোটা চোখের জল    
কি করে আমি লজ্জা ঢাকি বল  !

আমার আঙ্গিনায় তোদের বাস, আর
তোরা এত পাষাণ নির্দয় পিশাচ
কুরআন পুরাণ সবই মাড়াইলে
এক দেবী কে করিলি খুন !


যাকে করিলি পূজা  
যাকে বলিলি মাতা
যাকে বলিলি বোন
আজ তাকেই করিলি খুন !


আমার পৃথিবী সভ্যতা হারাল
মাথা হল নত
কালো কুয়াশায় সব হল বিলীন
বল তোরা আজ
কি করে আমি লজ্জা ঢাকি বল ।।


মুজাহিদ চৌধুরী। ১।১।২০১৩।
পাল্মারস গ্রিন। লন্ডন।