সেই মুখ সেই চোখ আজো মোর
বুকে আছে বেঁধে, চোখে আছে গেঁথে
কত দৃশ্য কত অদৃশ্য উচ্ছল আকাঙ্ক্ষা
কাঁদা হাসা নদীর জলের মত হেসে হেসে মেখে গেছে
আমার দেহ জুড়ে আমার অন্তরে ।


সময় চলে তার আপন নিয়মে
নদী ও চলে সেই স্রোতে তার নিজের মত
কারে খুঁজে, কে জানে ।
কতই না জল নদী বহে, থামে না কোথা
আমার চোখের চাওয়া দূর নীলিমায় তারই মত
অদৃশ্য সীমানায় বার বার প্রতিদিন প্রতিবার
খুঁজে পেতে চায়, আপন চোখে আপন বুকে
অবিরাম, দিন রাত, সূর্য ও নদীর মত।


ক্ষত দুঃখ বিঁধে যাক সমস্ত শরীর ছিঁড়ে
হৃদয় অন্তর থেকে অন্তরে  
তবুও আমি চেয়ে রবো তোমার অপেক্ষায়
লক্ষ লক্ষ যোজন ধরে দূর আকাশের শেষ সীমানায় ।


মুজাহিদ চৌধুরী । ৬।১।২০১৩
পাল্মারস গ্রিন। লন্ডন