আজ হিম হাওয়ায় দাঁড়িয়ে  
পার্কের নগ্ন টিউলিপ গাছের কথা ভেবে
বড়ই কষ্ট পাচ্ছি ।  
পাতা ঝরা চুপচাপ দাড়িয়ে থাকা গাছে
শীতল বাতাসের চাবুক
যেন আমার গায়ে লাগছে ।  
আমার ত্বক বিঁধে
অঙ্গ ছিড়ে আমার প্রাণের পাশাপাশি
যেন বসে থাকা আমার প্রিয়ার কাছাকাছি ।


মুজাহিদ চৌধুরী। ৯।১।২০১৩
পাল্মারস গ্রিন। লন্ডন ।