যদিও নিঃস্পৃহতায়
শীতে কাঁপে বুক        
কিন্তু গোপনে তপ্ত বুকে রয়েছ তুমি, তোমার শত স্বপ্নের উচ্ছ্বাসিত
আকাঙ্কা ও বাসনার সপ্ত ডিঙা সাজানো
অজস্র স্মৃতিপট  ।    
যদি দেখতে চাও, দেখে যাও
যে সব রাত গুলো ছিল দস্যুর মত ছিনেয়ে নেয়া রাত
তোমার কল্লোল হাসি কখনো  ছিল না  
দুঃখের শয্যায় শায়িত
কখনো ছিল না একা অশ্রু শয্যায় মৃত ।  
তোমার নম্র ঠোটের লাস্যতা  
বাতাসে ভাসা মধু মাখা চুম্বন
কাঁপা বুকে, কি ভাবে  উন্মাদের মত আজো করেছি ধারণ ।  


মুজাহিদ চৌধুরী । ১১।১।২০১৩
পাল্মারস গ্রিন । লন্ডন