হে প্রজন্ম  
আত্মার টানে বুক ফাঁটে মোর হে নব প্রজন্ম
আজ তোরা হাকিস শাহবাগএর প্রজন্ম চত্তরে
আমি হাকি সারা বিশ্ব জুড়ে
ইথারে ইথারে সীমানা ছেড়ে
একাত্তরে কি ঘঠেছে সাক্ষী আছে জনগন ।  
এত অত্যাচার এত বিভৎসতা এ বাংলার বুকে
তবুও কেন এ হানাদারদের এত বিচরণ
বাংলার বুকে দম্ভ পদভার আর সইব কতক্ষণ ।  
হে নব প্রজন্ম , হাল ছেড়ো না এবার  
শেষ হোক আজ সব নির্মম অত্যাচার অবিচার
শেষ হোক আজ সব বেদনার সব দুঃখ ক্ষতের হোক অবসান ।  
রুখে দাঁড়াও হে বাঙালী কে কোথায় আছো, ভুলি নাই আজো
ওরা মায়ের গায়ে আঘাত দিয়েছে, ভাষায় দিয়েছে রক্তের দাগ  
ওরা পিশাচ পাষাণ রক্তচুসা পাপী নির্মম নির্দয় ।
ওরা কাউকে ছাড়েনি এরা খুনি চিহ্নিত আজ  
ওরা ধর্মের নামে ধোঁকা বাজ
এদের টেনে আনো ফাসির কাঠগড়ায় ।


মুজাহিদ চৌধুরী
লন্ডন ১০/২/২০১৩