তুমি একবার আকাশের নীল গগনে
চোখ খুলে তাকাও
আমি মিশে আছি অনন্ত নীল গভীরে ।
তুমি একবার গভীর সাগরের দুর্বার জলে
চোখ খোলে তাকাও
আমাকে খুজে পাবে ফোঁটা ফোঁটা জলে গড়া উত্তাল তরঙ্গে ।
তুমি একবার গভীর রাতের নিজুম অন্ধকারে
চোখ খুলে তাকাও
আমি মিশে আছি তোমার দু চোখের গভীরে ছুয়ে ছুয়ে
মেঘ হীন চাঁদের মধুর হাসি হেসে ।


মুজাহিদ চৌধুরী
লন্ডন
১৪।২।২০১৩