কত কিছু দৃশ্যমান নন্দিত বীথি, স্রোত-বাহি নদী
দ্রুতগামী  আধুনিক  যান  
অদৃশ্য রয়ে যায়, শুধু আমার অবুঝ মন  ।


কত কিছু থেমে যায়  
তার সাথে থেমে যায়    
পড়শি নিনার সাজানো জীবন ।

ঝড়ের তাণ্ডবে
পাখী গুলো উড়ে গেল
পড়ে রইল বিধ্বস্ত কানন ।


তুমি কোথায় থেমে গেলে
থামল না তো আমার অবুজ মন
তাই শুধু ভাবী
এ অবুঝ মনটাকে নীয়ে আমি
কেমনে একা একা থাকি  । ।  


মুজাহিদ চৌধুরী । লন্ডন । ২২/২/২০১৩