বদ্ধ কক্ষে গভীর রাত্রির অন্ধকারের সহযাত্রী হয়ে
দগ্ধ হচ্ছি প্রতিনিয়ত  
অবজ্ঞা এবং হতাশায় শত শত
স্বপ্নের মৃত্যু হৃদয়ে অবিরত ।  

প্রত্যাশায় দিন গুনতে গুনতে  
ক্ষয়িত জীবন নিয়ে অপেক্ষায় কাটাবো
আর কত প্রহর
মরু ভুমির ধুলো পাহাড়ে যাযাবরের পথে
যেন আজ বাতাসের ঝড়।
  
সীতাকুণ্ড পাহাড়ের চুঁড়ায় দাঁড়িয়ে
তোমাকে ডাকার শব্দে গাছের
প্রতি পাতায় পাতায়
তোমার নামের প্রতিধ্বনিতে
বিদীর্ণ আমার হৃদয় ।


সমুদ্রের জাহাজের মত    
ভাসতে চাই  তোমার খুঁজে
দেখতে চাই আমায় দগ্ধ করে  
দাড়িয়ে আছো কি কোথায়
কোন পাথরের বুকে ।  
  
জন্মান্ধের মত চোখ বন্ধ রেখে
দগ্ধ হতে চাই  
দেখতে চাই কত কাল পার হয়
আর কত দগ্ধ হলে, তুমি পারবে
এই অন্ধের কাল যাত্রীর সঙ্গী হতে ।।    


মুজাহিদ চৌধুরী । ২৩।২।২০১৩  
লন্ডন