এই যে সূর্যের আলো ছুঁয়ে গেল ধুয়ে গেল
তোমার সমস্ত গা জড়ায়ে
মেখে গেল তারই দীর্ঘ ছায়া, বন লতার মত  
আমার আপাদমস্তক ঘিরে ।
সেই যে তোমাতে আমাতে ছায়ার সম্পর্কে
কত সাধ কত কাল পিয়াসী প্রেমে
রেখেছে কাঙ্গাল করে ।    
আনন্দ আমেজে এ বসন্ত দিনে প্রকৃতি মেলেছে পাখা  
তুলি রঙ স্বপ্নিল সুরভী ছড়ায়ে ।
মুগ্ধতায় ব্যাকুল ভালবাসার ভিখারি
ছায়ায় বাঁধিতে চায় ঘর ।
কোমল বাতাসের স্পর্শ লাগে ত্বকের উপর
হৃদয় কাঁপায়ে
সূর্যের আলোর আভা বিলাসে হেসে উঠে আবারও  
তোমার উপর ।
দূর হতে দীর্ঘ সেই ছায়া ছুঁয়ে যায় মোরে
তোমার ঘ্রানে আহ্বান করে নক্ষত্র রাত্রির কিনারে ।

মুজাহিদ চৌধুরী । ২৪।২।২০১৩ । লন্ডন