কি রহস্যে গড়া তুমি ওগো লাবণী
কি রহস্যে হাস তুমি যখন তখন
তপোবন ছায়া ধরে তুমারই কারণ ।
  
সাগর কাঁদিয়া উঠে উপকুল ব্যাপিয়া  
বালু কণা ঘুমায় হেথা শরীর মেলিয়া  ।

তুমি হাস রহস্য ভরে কিযে তোমার মনে  
যদিও বহু বার পাশাপাশি নেই জানাজানি
তবুও কিসের টানে মনে হয় কাছে ধরে টানি ।

এই দেখো, বন হতে বলে গেল সেই এক পাখী  
তোমার বুনা বাসা পড়ে থাকে সর্বদায়ই খালি  
আমায় দেখিলে, তুমি নাকি, ছুটে আস সব কিছু ছাড়ি  ।


লাবনীগো বল দেখি
হৃদয়ের জানালায় বসন্তের হাওয়ায় কে তুমি  
রহস্যময়ি জুড়িয়া বসিলে আমার হৃদয় বেদি ।


মুজাহিদ চৌধুরী । লন্ডন । ২৬।০২।২০১৩ ।