তাজা স্বপ্নের মত প্রভাতি সূর্যের
উদগীরন দ্যুতি  
জেগেছে পাণ্ডুলিপি ছিঁড়ে
যেন যুগের দর্শন  
স্বপ্ন মেখে উঠেছে উদগারী ।
তবুও
অজ্ঞাত যাত্রী হতভম্ব
মহা ভিড় পারাবত শব্দের গতি
মুখোমুখি সভ্যতার সংঘাত
টেনে ধরে পিছনে বার বার
কি এক উস্রিংখল হাত ।


মুজাহিদ চৌধুরী
লন্ডন ৩১/৫/২০১৩