হায় হায়
ঐ যে
পাশের বাড়ির
সে ।
কেন জানি
সব সময়    
চোখের উপর
চোখ বসায়  
যাবার বেলায়  
আসার বেলায় ।
দুরু দুরু
বুকটি কাঁপে
কি জানি কি
শঙ্কায় ।  
পরানটা যে
পাখীর মত  
উড়ো উড়ো
ভিন দেশের
এই
হিম হাওয়ার
এই গাঁয় ।
মনে পড়ে
বড়ই বেশী
আজ
এই  
বিদায় বেলা  
সেই যে ঐ  
পাশের বাড়ীর
ভিন দেশির ই কথা  ।
শুধুই কি  
সে
চেয়ে রবে  
দুটি চোখে  
শূন্য পথে
আমার খুঁজে
সেই  
শূন্য ঘরের ছায় ।।


মুজাহিদ চৌধুরী । লন্ডন। ২১।৬।২০১৩ ।