পথের ধারে হাটতে হাটতে পথেই হল দেখা
বলেছিলাম দেখে যেয়ো, সময় হলে একদিন ।
সেই যে তুমি চোখ তুলে চেয়ে ছিলে  
বলতে গিয়ে এড়িয়ে গেলে,বলতে হয়নি কিছুই ।
বুকের ভিতর তপ্ত আগুন  
কাঁচ ভাঙ্গা অন্তর আমার
কত ক্ষত বিক্ষত
দেখে যেয়ো সময় পেলে একদিন ।
সেই এক দিন ছিল
যে বুকের ভিতর, সাগর ছিল      
ঝর্ণা ছিল বৃষ্টি ছিল রূপ কথার গল্প ছিল  
আকাশের ঐ নীলের মত অসীম ছিল  
নীল সাগরের ঢেউ ছিল
শীতল হাওয়া বহিত অবিরত  
দেখে যেও সময় পেলে একদিন ।
হৃদয় ভেঙে ক্ষরণ হল
বৃষ্টি তাতে ঝরে না আর
শীতল হাওয়া বয়না আর
হয়না তাতে রূপকথার আর
গল্প বলার দিন ।
তুমার মত হাসেনা কেউ
পল্লবীতে গায়না আর
মধুর সুরের গান
শুকনা মাঠের মধ্যে আর
ফলেনা গো গুচ্ছ গুচ্ছ ধান ।  
বহেনা আর আমার ভিতর
অগ্নি লাল রক্ত কণার প্রান  
দেখে যেয়ো সময় পেলে একদিন ।  


মুজাহিদ চৌধুরী । লন্ডন । ১৬।০৭।২০১৩