এখানে আজ শীত নেই, মৃদু হাওয়া  
দ্বীপের পশ্চিম থেকে
এসে নরম হাত বুলিয়ে দিয়েছে ।
খোলা আকাশের নীচে পার্কে বীচে  
নারী পুরুষ নিবাস দিয়েছে খুলে
দুর্লভ সূর্যের আলোর নিচে ।
এখানে মশা মাছি দেখিনা
উন্মুক্ত দেখে, লুলুপ্ত হবে  
লালা রসে রসাক্ত হবে  
নষ্ট স্বপ্ন শয্যার পশুত্বে ।                          
বনো হাসের মত দিগন্তের
এদিক ওদিক ফিরি  
রহস্যের ঝড়ে রসময়ী হয়ে  ।  
এখানে কালো সাদা বর্ণের জেদ যায়নি এখনো  
তাই দ্রাঘিমায় রংধনু সপ্ত রঙ আকাশের ঠিকানায় খুজি ।  
মনের গভীরে সৃষ্টির বিন্যাস প্রয়োজন আছে
তার রূপ ও কর্মে প্রেম জেগে আছে জেনে  
বন্দিত্ব ও রুক্ষ শাসনের চেয়ে, প্রেম বেশি বুঝি ।
স্বর্গ হতে আসা সেই প্রেম
স্বর্গের অনুভুতি নিয়েই মানবের মানবতা
মমতা অনন্ত কাল থেকে জেগে আছে ।

মুজাহিদ চৌধুরী।লন্ডন।১৮।৭।২০১৩