আমাকে সেই দিন তুমি ছুঁয়ে বললে
ওই দেখো পুষ্প পরাগে প্রজাপতি মধু নিচ্ছে
সেই কথাটি আজও আমার কানে বাজে চৌদ্দ বছর পরে।


প্রজাপতি আজও আসে প্রভাতে পুষ্প প্রজনন প্রসারে
কিষাণী যেন কৃষকের সক্ত পেশী বরণ করে
ঘরের গুলায় ভালবাসা জমা রাখে ।


মনে পড়ে আজও সেই তুমার মত
কখনো যুগল ঘুঘুর অন্তরঙ্গ খেলা দেখে
কিষাণী আনন্দে লজ্জানত মুখে
আচলে মুখ খানি কেমনে রাখিত ঢেকে ।


বাগিচায় আজও প্রজাপতি নিত্যানন্দে  
পাখা নাড়ে
পুষ্প বাগান ঘিরে।


শুধু এই আঙিনায় খরা রোদ মিত্তিকায়
উজাড় বাগিচায় ফুল নেই
পুরানো ধূলি কণা উড়িছে আঙিনা ঘুরে।


মুজাহিদ চৌধুরী।লন্ডন। ২৯।০৭।২০১৩