মন বলে সর্বদায় তোমায় আমি ছুঁয়ে ছুঁয়ে চলি
পাখীর মত যুগল হয়ে পাখায় পাখায় দূর আকাশে উড়ি ।


তুমি ওগো তুমি দূর থেকে ঝরাও হাসি  
আমি যে দূর সাগরের ঊর্মি মালায় তোমার ছবি আঁকি ।


তুমি ওগো তুমি, পাশে থাকো বর্ণ মালায় সাজিয়ে রাখ
কথা মালার রাশি
মধ্য রাতের জ্যোৎস্না রাখ, অবশেষে তুমি আমি মাখি ।  


নীল আকাশের সাদা মেঘ যত দূরেই উড়ুক  
ঝরুক যেথায়, সেথায় যেন তুমি আমি থাকি ।    


তুমিওগো তুমি,রঙ তুলির এই রঙ মেলায় মুনালিসায়  হাসো  
খুশির জোয়ার ছুটবে যদি  
মনের দুয়ারে ওয়াটার কালারে আমার ছবি আঁকো ।

তুমি ওগো তুমি,চলো এবার
মুক্ত পথে তোমায় নিয়ে ছুঁয়ে ছুঁয়ে
নীল আকাশের দূর সীমানায় সপ্তডিঙায় চলি ।

মুজাহিদ চৌধুরী । লন্ডন ।৩০।৭।২০১৩   ।