এক চাহনিতে কেড়ে নিলে সব, কিছুই বললে না  
তবুও সমস্ত বলা  
স্পর্শ করলে না তবুও শিহরিত কুঞ্চিত অঙ্গ ভিজে
জ্যোৎস্নায় সমুদ্র স্নান ।  


দাঁড়ালে অটল হয়ে গৃহ কোণে, কি চাও তাও বললে না  
তবুও সব ডেলে দিলে আমার চেতনার রক্তে ফিরিঙ্গী বুদবুদ  
ঠোটে বৈটার ঢেউ ।


পায়ের চপলতা মাটির উপর
জানি না কিসের চঞ্চলতা, কানে শুনি নূপুরের ধ্বনি  
দুরের বাতাসে মৃগয়া মুষ্কের তৃষ্ণা গন্ধ টানি প্রাণে, সে কি আমি ।

নিতম্ব পাঁজর নদীর পার জলাভূমিতে একা নাচে সর্বস্ব আমার  
তোমার একটি চাহনিতে কি দুরন্ত আহরণ , কেঁড়ে নিলে মোরে  
আমি যে আমাকে চিনি না আর আমি কার ।  


মুজাহিদ চৌধুরী । লন্ডন । ১।৮।২০১৩