আজ জ্যোৎস্না-কাশে ঝিকমিকয়ে উঠলো দেখি, সেকি  
আমার জমিয়ে রাখা , লুকিয়ে রাখা সকল স্বপ্ন রাজি
তুমিও ছিলে আমার সাথে, ছিল মোর ধৌত মনের  
পবিত্রতার প্রতি অঙ্গের সাক্ষী ।
আজ হাওয়ায় হাওয়ায় পুণ্য উড়ে পুন্যতার পাত্রে  
সবাই যে আজ হাত উঠাবে মাফ করে দে খোদা
গান্ধা মন , গান্ধা  আঁখি , সুরমা দিয়ে সব ধুয়ে দাও মুছে ।  
আজ গুলাব জলে বৃষ্টি ঝরাও হে মোর মহা প্রভু  
অন্ধকারের কালো ধুঁয়া উড়িয়ে দিয়ে রঙিন করো শুধু ।
ঝঠর ঝালা মিটিয়ে দাও রইলো মোর আবদার
ধংস কর উচ্চতা আর অহংকারের দর্প ভরা সকল অহংকার ।
এখানে ই জন্ম এখানেই মৃত্যু এই যদি হয় তোমার দান  
হে মোর খোদা শ্রেষ্ঠ জীবের শ্রেষ্ঠতা তুমিই কর দান
বর্ণ বাদের বৈষম্যটা করে দেও বলিদান ।
মুজাহিদ চৌধুরী । লন্ডন । ০২ । ০৮ । ২০১৩