কোন এক মেঘলা আকাশে মেঘের একটু ফাঁকে  
কোথাও এক ছলছল জলার ধারে একটু কিরণ
কি ভাবে জড়িয়ে ছিল তোমাকে আমাকে ।


মনে পড়ে খুব
সূর্য ডুবার পরে কি এক আশার আলো  
বেঁধে ছিল মধ্যরাতে তোমাতে আমাতে ।


শেষ রাতের আধারে ডুব দিল ঐ পদ্মরাতের আমেজ
বিস্ময় নিয়ে চেয়ে থাকি গ্লানি হীন ক্লান্তি হীন চোখে ।


নিঃশ্বাসে ঘন শব্দ শুনি , চেয়ে দেখি তোমার সাথে  
নদী ও নক্ষত্র রাত্রি এক সাথে মেঘের ফাঁকে
ধেয়ে চলে অন্তহীন পথে ।


বুজি তখন , তোমার উচল উৎসরন এবং  
আমার হৃদয়ঙ্গম সে যে ছিল শুধুই আমার
হৃদয়ের একান্ত অনুভুতি মাত্র ।
  
মুজাহিদ চৌধুরী । লন্ডন ১২।০৮।২০১৩ ।