আমিতো লুণ্ঠিত হয়েছি সেই কবে
বলি-নিতো কিছু তোমাকে।


জানি তুমি আসিবে একদিন
সেদিন দেখিবে, কেমনে
দুঃখ হীন জ্বালা হীন দেহ
আগুন পুড়ে পুড়ে করছে দহন।

সেই আলো হীন
আগুনে দগ্ধ জীবন
কত মধুময় করেছি যাপন !


মুজাহিদ চৌধুরী। লন্ডন। ০৪।০৩।২০১৪