কারো কপালে টিপ দেখলে কেন জানি
আজও আমি চমকে উঠি
সেই পূর্ণিমা চাঁদের কিরণ ছুঁয়া
জুঁই এর ফাঁকে  
তোমার মুখ, তুমার ঠোট, আজও দেখি।  


স্বপ্নের বাগানে আজও করি বিচরণ  
ঘড়ির কাটা যেমন থামেনা
তেমনি থামেনা দিন, থামেনা ক্ষণ।


তবুও আশার বিশ্বস্ত মাধুর্যে  
তোমায় নিয়ে স্বপ্ন দেখি, নীরবে নিবৃতে ।


হয়তবা দেখা হবে কোন এক প্রহরে
জনাকীর্ণ শহরে অথবা নির্জন আলো আধারে
তোমার হরিণ চোখের  
রেশমি জলের মেঘলা রঙিন দেশে ।

মুজাহিদ চৌধুরী । লন্ডন। ০৫।০৩।২০১৪