তুমি আমি সবই পারি
বলতো দেখি, পারিনা নাকি ।
ক্ষতের দাগ টুকু মিটিয়ে দিতে  
বৃষ্টির ঘাম হয়ে দু জনে
পারিনা কি ঝরিতে  ।  
অমাবস্যার রাতকে পূর্ণিমা ঝরিয়ে  
খরা রোদ খা খা মরু ধূলির আকাশে
তারার গলি হতে  বর্ষার রেষ এনে ঝর্না গড়াতে ।
বলতো দেখি পারিনা নাকি
চোখে চোখ রেখে ঠোঁটের বাটের অগ্নি তাপে
আবারও নিজেকে জ্বালাতে ।


মুজাহিদ চৌধুরী । লন্ডন । ০৭ । ০৩ । ১৪