মনে পড়ে শেষ বার বিচ্ছেদের বেদনায়
কত বার চোখে ছিল সাগরের জলোচ্ছ্বাস  
সূর্য টাও ডুবেছিল দেখে দেখে
কেঁদে কেঁদে হায় ।
ঐ দিন বৈশাখী রাত্রি এসে ভিজিয়ে ছিল উচাটন প্রাণ  
তবুও অন্ধকারে তোমার চুলের গন্ধ এসে
মেখে ছিল কি এক অদৃশ্য ঘ্রাণ ।
মনে পড়ে আজ বাঁধভাঙা জোয়ারে ডুবেছি
তুমি আমি বহুবার
সেই দিন অন্ত হীন গভীরে পেয়েছি কি কিছু  
সেই টুকু সময় আছে কি আজ
কারো জিজ্ঞাসার ।      
মুজাহিদ চৌধুরী । লন্ডন । ০৭।০৩।২০১৪