ভোরের অগ্নি স্পর্শে ডেফোডিল হাসে
প্রজাপতির ঠোটে মৌসমী
রন্ধ্রে রন্ধ্রে কাপে ।  
পরাগে পরাগে নিঃসৃত মধুকরের রস
কোমল ঘাসে শিশির কণার
শেষ চাহনি নিয়ে    
ঊষার উনুনে লম্বা ছায়া ধীরে ধীরে   
ছুটে ঘরে ।
রাত পোহানো পাখা জড়ানো হংস ডানা
মেলেছে পাখা  
দূর প্রাসাদের হাওয়ায় উড়ে সুরের লহরি
স্নিগ্ধ সুরভি দিয়ে ।
নগ্ন পরাণে নব নিতার সদ্য সুখের
স্বপ্ন স্বাদ
অপলক টসটস দুটি আঁখি মেলে    
শুধু ভাবে
এমন সুখের স্বপ্ন গুলো কোথায় লুকিয়ে রাখে ।
    
মুজাহিদ চৌধুরী ।লন্ডন।২০।৩।১৪