বিকশিত পাপড়ির মত ঝল ঝল
শিশির স্নানে
রয়েছ কার ধ্যানে ।
মননে যে ছুঁয়ে যাও
পরাণে মাগো কারে ।
কার ত্বকে গভীর রাতে
অন্ধকারে স্পর্শে স্পর্শে ভাসাও ভেলা ।
করবি হাতে প্রভাতের আগে
করো কার দক্ষিণা ।
নিলয় মলয়ে মায়া বনে
লাগিল যে হাওয়া
চন্দ্র মনির সুখ ধরিল কি আজ
কাননে যে ধরেছে সাঁজ ।


মুজাহিদ চৌধুরী । লন্ডন ।২০।০৩ ।২০১৪