পৃথিবীটা কত সুন্দর
ঐ দেখো মেঘ এসে ঢেকে দিল
আকাশের উপর
মেঘের শরীর বেয়ে  
ছায়া ঢাকা আলো আধারে
মেঘ ঝর ঝর  পাখি গুলো পাখা নেড়ে  
ফিরে যায় আপন নীড়ে ।

মেঘের ফুটায় আর শীতল হাওয়ায়
গাছের পাতা গুলো হেলে দুলে
নেচে যায় বাতাসে বাতাসে একের পর আর এক
লক লকে তৃণ এবং লাল বেগুনি নীলা রঙ শাপলা  
বৃষ্টি স্নানে উকি দেয় আকাশের দিকে    
গোলাপ পারুল পাপড়ি মেলে করে মেঘের সম্ভাষণ  
বিরল পাতায় ঢাকা  দূর্বা গুলো
তোমার আমার ছুঁয়ায় হল লজ্জা নত
ক্ষণিক অপেক্ষা তার পর কত সুন্দর আবার হল উদ্যত ।


ততোক্ষণে অপূর্ব আনন্দে তুমি আমি উতলা চঞ্চল
সোঁদা সোঁদা মাটির গন্ধে বীথি পথে  হাটি
আর চেয়ে চেয়ে দেখি ভিজে যাওয়া তোমার বসন
তোমার শরীর তোমার কপোল    
মেঘ ঝরা বৃষ্টির থোকা থোকা ফুটা গুলো
থেমে থেমে বেয়ে বেয়ে তোমায় কেমনে ধীরে যায় চুমি ।  


মুজাহিদ চৌধুরী । লন্ডন । ০৯।০৩।২০১৪