বৈশাখ


এমন করে বাতাস ডাকে


আকাশ বাজায় ঢোল


অন্ধকারে আলোর রেখা


চমকে উঠে চোখ ।


বারিষ বহে হৃদয় দুলে


আরো দুলে চুল


পাতায় পাতায় খেলে যায়


ধৌত করে মুখ ।


পাখির বাসায় দুলনা দুলে


প্রেমের গানে গানে


মাটির পরে মুকুল ঝরে


আম পুকুরের পারে ।


চিরল পাতার ফাঁকে দেখি  


নগ্ন পায়ের নাচ  


বর্ষা আসে বুকের মাঝে


উপচে ভাঙ্গে বাধ ।


মুজাহিদ চৌধুরী ।  লন্ডন । ১০। ০৪। ২০১৪