-: লিমেরিক- ১০৫:-
মোহাম্মদ আলী চৌধুরী।
আমি এক কবিকে চিনি,যার হবি বানান নিয়ে খেলা ছিনিমিনি,
হনুমানের মত অনুমান করি নিত্য নূতন বানান বানান যে তিনি।
মাত্র ৩০ টাকায়,বানানের নিয়ম পাওয়া যায়,
সে বাংলা একাডেমি থেকে কিনে না যে হায়।
তিনি স্বঘোষিত বানান বিশারদ, আমি বলি আপদ আসলে তিনি।
রচনাকাল:-
ঢাকা১০/০৫/১৯
বেলা ২-৫৫