-: অণুকাব্য-৯৭৮:-
মোহাম্মদ আলী চৌধুরী।
কবি রফিক আজাদ তোমার কবিতার একটি চরণের জন্য আমি চরণ ছুঁয়ে তোমায় সালাম জানাবো,
৭৪ সালে, মুজিবের আমলে, তুমি নির্ভয়ে লিখেছিলে," ভাত দে,হারামজাদা , নইলে মানচিত্র খাবো।"
দেশ আজ ভরে গেছে দালালে,একজনও প্রতিনিধি না রেখে
তুমি কোথা আজ পালালে;
তুমি পদকহীনকবি,সকলে চিনে তোমার সাহসী ছবি,তোমার মত বিদ্রোহী কবি আমি কোথা পাবো?
রচনাকাল:-
ঢাকা ০৭/০৮/১৮
বেলা ৩-৪০