- :অণুকাব্য- ১১২৯:-
মোহাম্মদ আলী চৌধুরী।
কবিগুরু রবি ঠাকুর,অথবা বিদ্রোহীকবি নজরুল,
পার হতে পারেননি এন্ট্রান্স সনদ দেয়া স্কুল।
মাত্র ছয় বছর লাগে,বাংলায় এম এ সনদ পেতে ভাগে;
বহু এম এ পাস,বসতে পারবে না তোর পাশ,আমার হবে না ভুল।
.রচনাকাল:-
ঢাকা১২/০৫/১৯
রাত১০-২০
★ রেজভীর নিন্মোক্ত মন্তব্য পড়ে:-
আপনার এই ঋণ সাতজনমেও শোধ করতে পারবো না,বড় ভাগ্য নিয়ে জন্মেছি ভাগ্যদেবী ভাগ্যটা যেমনি লিখুক তবু আমি ভাগ্যবান। সর্ববৃহৎ একটা বটগাছের ছায়াতলে আশ্রয় পেয়েছি।