মাগো! তোমার ছেলের রক্তে লেখা,
অমর ২১শের ইতিহাস।
দিয়েছিল যারা প্রাণ
করি আজ সেই শহীদের সন্মান।
আজও রক্ত শুকায়নি দেখো,
আমতলার ঐ পাষানে সোপান।
ধন‍্য তোমরা সন্তানেরা,
শহিদ হলো সেই সকালে।
মনের কথা মায়ের ভাষায়,
চাই আমাদের;অধিকার চাই।
তাদের ত্যাগে-
অমর হল ২১শের ফেব্রুয়ারি।
শুধু নয় বাংলা মাগো
স্বীকৃতি পেল আর কত ভাষা-
তোমার ছেলেদের মানলো যারা।