সে ছন্দময় বৃষ্টির মতো ঝরে অবিরত,
নিয়ম আছে তবু আবদ্ধ নয় যে তাতে।
উপমা রূপক বিদ্রূপ সব আছে  প্রাণে,
অকথিত-নীরবতর গর্ভবতী গল্প তরঙ্গে।
হৃদয়েতে ভালবাসার স্বপ্নের কথা বলে,
আত্মার সেতুতে  অনুভূতি যায়  মিশে।