সূর্যোদয়


সূর্যের আলোয় রাঙানো আকাশ,
ঝিলিক মারা নদীর জল,
ডানা ঝাপটে গান গায় পাখি,
নতুন দিনের আগমনে।


দুপুর


গরমের দিন, ঘামে ভেজা শরীর,
শান্ত পরিবেশ, মৃদু বাতাস,
ক্লান্ত ভ্রমর, পাখির ডাকে,
প্রকৃতির  অরুপ রুপের মিলন।


সন্ধ্যা


সূর্যাস্তের আকাশে নেমেছে আঁধারে,
তারা আলোর ঝলমলে,
পোকামাকড়ের শব্দ, দূরের গ্রামের আলো,
রাত  চলেছে গভীরে।