ভালোবাসা এক শব্দহীন কবিতার নাম
এক পাটের ব্যাগ কয়েকটি সাদা পাতা আর কালি শূন্য কলম।
নির্ঘুম রাত স্তব্ধতার সাথে কালি পড়া দুটি ছলছল আঁখি
অনুভূতি বিক্ষিপ্ত বিচ্ছিন্ন হয়ে ঝরে পড়া বৃক্ষের শুকনো পাতা।


শ্মশানের নীরবতায় প্রেমাবতীর অমৃত সংগীতের গুনগুন
দখিনা  বাতাসে  বাতায়নে প্রেমহীন বকুলের গন্ধ।
জোনাকির মৃদু আলোয় চকচকে নিখুঁত ছবির আলপনা
বাতাসের ছন্দে খুঁজে ফিরা হাড়িয়ে যাওয়া পথের দিশা।


তারার সাথে চাঁদের মিতালীর এক দুর্লভ স্বপ্ন
নিশাচর পাখির ক্লান্তিহীন গানের সমুখ সাক্ষী।
কালিমাখা চোখ নির্ঘুম রাত স্তব্ধতার অভেদ্য পর্দা
কবিতা শূন্যতায় কবি দিবানিশি করছে পাঁয়তারা।