"রাত পাখি লিখে যাও রাতের কবিতা,
তুমি আমি কিছু কথা; আর কিছু তন্দ্রা।

তন্দ্রাহারা এই রাতে চাঁদের মধুমায়াতে;
জেগে আছে দুটি আঁখি,
এখন সবে তো সন্ধ্যা
মধুরাত এখনো অনেক বাকি;
তবু জেগে আছে দুটি আঁখি।।

কাজল কালো ও আঁখির মায়ায়
শ্যামল স্নিগ্ধ বনছায়ায়
হারিয়েছি আমি পথ;
ওগো বনহরিনী, স্বপন চারিনী;-------
ধর এসে আমার এ দুটি হাত।***********!!!!!!!!!!!!!!!!!!!!!!"

English spelling :

"Raat pakhi likhe jao raaterkobita

tumi ami r kichhu tandra!!!

tandra hara ei raatein chander mudhu mayate;

Jege aachhe duti ankhi

ekhon sobe to sondhya

madhuraat akhono aneeek baki!

tobu jege achhe duti ankhi.

kajol kalo o ankhir mayai

shyamal shnigdho bonochhayai

hariyechhi ami poth

Ogo Bono horini, Swapan charini;

Ese dhoro amar e duti haath."..............!!!!!!