কন্যাঃ-


বিদায়েরই লগনেতে কাঁদালো নয়ন ... ২-বার
বাবুলের ঘর ছেড়ে; মায়ার বাঁধন ছিঁড়ে
সব আপন পর করে  ...  সুখের স্বপন!
বিদায়েরই লগন এসে কাঁদালো নয়ন ... ২- বার
(সানাইয়ের সুর আর Back-ground vocals).


পিতাঃ-


বুকে এই এতো ব্যাথা কি করে বই আমি?!
বুক ভাঙ্গা কান্নাটা আর কত সই আমি! ২-বার
বিদায়েরই লগনেতে কাঁদালো নয়ন,
হাসি গানে ভরে উঠুক নতুন এ জীবন...
(Back-ground musics and vocals).


দাদাঃ-


তোর ওই মায়ার ডাকে হতো আমার ভোর
আলতো সে হাতের ছোঁয়ায় মুছত ঘুমের ঘোর।
কি জাদু তোর ওই হাসিতে, ভোলাতিস আমার মন
চোখে চোখে তোর দুষ্টু হাসি ... মনটা সবুজ বন।
তোর স্নেহ মায়া ডোরে আজ সবাই বন্দিনী;
সে আমার ছোট বন, প্রাণের রাজনন্দিনী!


বিদ্রঃ- এই গানটি বিশেষত একটি বিবাহোত্তর বিদায়ী গীতি। এটির কাজও চলছে।।