কিছু কথাঃ-
হাসি গান নিয়ে তো লিখি, আর লিখবও; কিন্তু আজ জীবনের সেই অকৃত্রিম রস, হ্যাঁ; করুন রসের উপরেই আধারিত আমার এই কবিতাখানি! ভালো লাগলে জানাতে ভুলো না কিন্তু?
**************************************************


অনেক তো হোল খেলাঘর বাঁধা...
জীবনের এই বালুকাবেলায়,
সায়াহ্ন এলো পশ্চিম দিগন্তে,
সায়াহ্ন এলো রমদের মেলায়!


চুকিয়ে আজ সব লেনদেন ফিরছি ফের শান্ত বাটে...
পারানির ঐ শেষ কড়িটা মিটিয়ে এলাম কেয়ামতের ঘাটে!
দুই নয়ন আজি অশ্রু সজল, আঁকে ... আলপনা,
শূন্য এই বাতায়নে শুধুই স্মৃতির আনাগোনা!


একদিন যে আঙ্গিনায় নামত রাতের তারা...
আজ সেখানে অন্ধ প্রদীপ ভাঙ্গছে অন্ধকারা!
একদিন যেথায় হাসি গান, সারাদিন সারাবেলা-
আজ সেখানে পাষাণভেদী হাহাকারের মেলা।


সাঁঝবাতিরা আর আসেনা...
রূপকথারাও আজকে ফেরার চুপকথাদের কোলে,
ক্লান্ত আমার শান্ত চরন, শেষ বিদায়েরই বোলে,
ক্লান্ত আমার শান্ত চরন, শেষ বিদায়েরই বোলে!!!