আমি আজও স্বপ্ন দেখি...
অনন্ত এ বুক জুড়ে, সেই তন্দ্রালু হেঁটে চলা;
আনমনে কথা বলা...
আমি আজও স্বপ্ন দেখি...!


স্বপ্ন মানে আমার কাছে-
             নিবিড় সে পথও চলা
স্বপ্ন মানে---
            পড়ন্ত বিকেলে গোধূলির রঙ খেলা।
স্বপ্ন মানে---
            ভন্নি দুপুর; চিলে কোঠার এক কোণ,
স্বপ্ন মানে---
             দত্যি; দানো, ভয় জাগানো মন!
স্বপ্ন মানে---
            কাটা ঘুড়ি;! আটকানো তাল গাছে...
স্বপ্ন মানে---
            উদাস দুপুর... শুধুই তাঁরই পিছে পিছে!
স্বপ্ন মানে-
             মা, দিদিমার নক্সিকাঁথা বোনা...
স্বপ্ন মানে---
             জল টই টই; জলেরই আলপনা!
স্বপ্ন মানে---
             আগমনী গান...
স্বপ্ন মানে---
             ভোরের আজান...
স্বপ্ন মানে---
             আনমনা পথে পাখির কলতান!
স্বপ্ন মানে---
            সন্ধ্যাতারা নীল আকাশের কোণে...
স্বপ্ন মানে---
            ভোরের আকাশ নতুনের জয় গানে!
স্বপ্ন মানে---
            দীপ্ত চেতনা...
স্বপ্ন মানে---
           মুক্ত মনে একসাথে পথও চলা...
স্বপ্ন মানে---
            সব ভুলে; পরকেও আপন করে ফেলা!
স্বপ্ন মানে---
            রাখালিয়া বাঁশী...
স্বপ্ন আমার---
             গ্রাম্য বধূর হাসি...
স্বপ্ন মানে---
            ফুটবলের মাঠ...
স্বপ্ন আমার---
            রবিবারের হাট!
স্বপ্ন মানে---
           পড়া ফেলে একছুট্টে কথাও হারিয়ে যাওয়া
স্বপ্ন আমার---
            নিশুতি রাতে আনমনে ভয় পাওয়া!
স্বপ্ন মানে---
            মনের ভাঁজে, জমে থাকা অভিমান...
স্বপ্ন আমার---
             উদাসী মন, ভালো করার গান।


আমি আজও স্বপ্ন দেখি...
         অনন্ত এ বুক জুড়ে, সেই তন্দ্রালু হেঁটে চলা;
আনমনে কথা বলা...
         আমি আজও স্বপ্ন দেখি...!


            



বিদ্রঃ-
স্বপ্ন নিয়ে, আজকের এই লেখাটি, আমার পাতায় আগত সকল পাঠক-বৃন্দকে, পড়ে তাঁদের অতি মুল্যবান মন্তব্য রেখে যেতে অনুরোধ করছি!


                               আপনাদের...
                                মহারাজ!*