পাছে ভালোবেসে ফেলে আমার মন?!
আমি তাই ভয়ে ভয়ে থাকি-
পাছে চোখে চোখে পড়ে বাঁধা...
তাই আমি... মেলাই না আঁখি!


তবু উজাড় করে নাও, আমার যা কিছু আছে...
চৈত্র রাতের এই বসন্ত পূর্ণিমাতে-
স্মরণ ধুলায় রেখে যাও, তোমার রঙিন স্মৃতি;
সুললিত সেই চরণ চিহ্নে ভরে থাক মনবীথি!
পাছে ভালোবেসে ফেলে আমার মন?!
আমি তাই ভয়ে ভয়ে থাকি-
পাছে চোখে চোখে পড়ে বাঁধা...
তাই আমি... মেলাই না আঁখি!


যাও প্রিয়া, যাও তুমি... চড়ে ঐ জয় রথে-
বাঁধা দেবনা... তোমায় রাজপথে!
বিদায়  নেওয়ার আগে-
মন স্বপ্ন হতে জাগে-
স্মৃতিপটে তুমি আজও অমলিন; সুরে সুরে অনুরাগে!
যাও প্রিয়া, যাও তুমি... চড়ে ঐ জয় রথে-
বাঁধা দেবনা... তোমায় রাজপথে!